Bengali sad shayari for real bengali lovers

bengali sad shayari

bengali sad sayari is  very emotional for all bengali couples . So if you have come here by searching in google then welcome to our website, here you’ll get unique bangla sad shayari and you can download or share these  sad shayari bengali. 

bengali sad sayari

“চেয়ে ছিলাম হাজার দুঃখের মাঝেও,সুখটাকে একটু খুঁজে নিতে।কিন্তু, দুঃখের মেঘগুলো এতো কালো যে,তার মাঝে আমি সুখের আলোটা আর খুঁজে পেলাম না..!!!

“ঘৃনা আর ভালবাসার দুরত্ব বুঝি বেশী নয়।মানুষের মনে তারা পাশাপাশি দুটিপাখির মত বাস করে।একজনকে ডাকদিলে অন্যজনও ডেকে ওঠে।

“খুব ইচ্ছা করে দূরের এই পথটা ধরে চলে যাই অনেক অনেক দূরে !!একা একা অথবা সাথে থাকবে তুমি কিন্তু যখনই ভাবি তুমি কি আমার সাথে থাকবে?কি এক বিষন্নতা আমাকে জড়িয়ে ধরে যেন এমনটা তুমি আমার হয়েও আমার নও !!

“কেউ যদি অভিমানে তোমার সাথে কথা না বলে,, বুঝে নিবে সে তোমায় আড়ালে মিস করে.. আর কেউ যদি না দেখে কাঁদে,, বুঝে নিবে সে তোমায় ভীষণ ভালবাসে..!!

“কেউ দুঃখ পেয়ে সুখী,, কেউ দুঃখ দিয়ে সুখী,, কেউ হাসতে পেরে সুখী,, কেউ বেশি বেশি কথা বলে সুখী,, কেউ কথা গুলা নিরবে শুনে সুখী,, তবে কেউই প্রকৃত সুখী না, কিন্তু অভিনয়ে সবাই সুখী..!!

 

“কি অপরাধ ছিলো আমার?খুব বেশি ভালোবেসে ছিলাম,এটাই কি ছিলো অপরাধ?কেনো আমার জীবন টা নিয়ে খেলা করলে ও রকম?পৃথিবীতে নাকি দুইটা জিনিস পাওয়া খুব কষ্ট সাধ্য। ১) মনের মানুষ। ২) মানুষের মন।সত্যি আজ দু চোখের জল দিয়ে সেটা বিশ্বাস করতে হচ্ছে।

 

“কাল সারারাত তোমায় ভেবে কেদেঁছি ,তোমায় ছাড়া থাকতে হবে তা মেনে নিয়েছি তুমি সুখে থাকো আমায় ছাড়া এর বেশি চাইনা কিছু আর !!!

 

“কাউকে দুঃখ দিয়ে বেঁচে থাকারচেয়ে দুঃখ নিয়ে বেঁচে থাকা অনেক ভাল।কারণ নিজের কষ্টের জন্যকারো কাছে জবাবদিহি করতে হয় না।কিন্তু অন্যকে কষ্ট দিলে জীবন ভরে তারঅভিশাপ মাথায় নিয়ে চলতে হয়।

 

“কাউকে কাঁদিয়ে যদি নিজেকে বড়ভাবো,তাহলে সেটাই হবে সবচেয়ে বড়ভুল।কারন বিধাতা একান্তই কারো জন্য কষ্টসৃষ্টি করে রাখেনি।মনে রেখো অভিশাপবলে একটি কথা আছে,আর তোমারদেওয়া কষ্টের অভিশাপে তুমিও একদিনকাঁদবে।

 

“কষ্টে ভরা জীবন আমার,, দুঃখ ভরা মন,, মনের সাথে যুদ্ধ করে আছি সারাক্ষন.. তারার সাথে থাকি আমি,, চাঁদের পাশাপাশি,, আজব এক ছেলে আমি দুঃখ পেলেও হাসি..!!

 

“কষ্টে তো কষ্টই থাকে।কিনতু সেই কষ্টে অন্য কিছুর ছোঁয় মনে হয়,যখন ভালোবাসার মানুষটি কষ্ট দেয়।আবার,সকল কষ্টকেই তুচ্ছ মনে হয়,যখন সেই কষ্ট দেবার মনুষটিই ভালোবেসে জন বলে ডাকে।

 

bangla sad shayari

“কষ্ট বুকে চেপে একলা থাকি,, কান্নার নোনাজল অধরে মাখি,, লাভ কি বৃথা মনে কষ্ট চেপে,, আয় না ফিরে তুই আমারি বুকে..!!

“একাকীত্ব তোমাকে জীবনের চরম সেই শিক্ষাটি দিয়ে দেবে .যেটা তোমাকে জীবনের বাকি পথগুলো চলতে সাহায্য করবে .

“একটা সময় হারিয়ে যায়,অনেক সময়ের মাঝে…. একটা সম্পর্ক হারিয়ে যায় একটা কথার ভুলে….একটা মন ভেঙ্গে যায় ছোট্ট অপমানে!!….একটা জীবন শেষ হয়ে যায় একটু অভিমানে…!!

“আমি যখন তোমার নাম মাটিতে লিখলাম,,বৃষ্টিতে ভিজে গেলো …আকাশে লিখলাম,,আকাশ মেঘে ঢেকে গেলো …কিন্তু যখনই হৃদয়ে লিখলাম ,,ঠিক তখনই তুমি আমায় ভুলে গেলে….!!

আমি চাইনি তুমি কখনো কষ্ট পাও, আমি চেয়েছি তুমি সুখী হও, তাইতো কোনো অভিযোগ করিনি অকারণে চলে গেছো বলে, আমি চাই আমার ভালবাসার মানুষটি সুখে থাকুক যেইখানেই থাকুক, কারণ ভালোবাসা মানে তো সুখের নীড়, তাই আমার ভালোবাসা আমাকে যতই কষ্ট দিক, আমি চাই তার বিনিময় যেন সেই সুখে থাকে, আর তার সুখই আমার সুখ ।

“আজ না খুবএকা একা লাগছে চোখের সামনে তুমি তবু যেন তোমাকে ছোয়া যায় না কেন এমন হয় বলোতো!ভালবাসা বুঝি শুধু কষ্ট দিতেই জানে!তোমাকে ছাড়াযে আমার নিশ্বাস নিতেও কষ্ট হয়!

“অনেকটা পথ হেঁটে এসেও হয়নি হাঁটা তোমার পাশে..জানালাটায় মাথা রেখে ঘুমিয়ে পড়ি গল্প শেষে..।তবুও কারো প্রশ্নের জবাবে ঠোঁটের কোণে নিষ্প্রাণ হাসি ঝুলিয়ে বলি,“এই বেশ ভালো আছি…..!

“Kosto গুলো যদি কাগজ হতো,আগুন দিয়ে পুড়ে ছাই করে দিতাম।কিনতু kosto গুলো হল আগুন,যা আমাকে কাগজের মত পুড়ে ছাই করে দিচ্ছে।

পৃথিবীর শ্রেষ্ঠ পাগলামি হলো কাউকে ভালোবাসা, কারণ ভালোবাসার আগে আমরা জানি ভালোবাসাই প্রচুর পরিমান কষ্ট আছে, তারপরও আমরা সেই ভালোবাসার পিছে ছুটি, আর জেনে শুনে কষ্টকে আপন করে নিই, আর সেইটা হলো বড় পাগলামি..

জীবনটা হল রেল লাইনের উপর দুজন হাত ধরে হাটার মত একজন হাত ছেড়ে দিলে অন্য জনের ভারসাম্য বজায় রাখা কঠিন হয়ে পড়ে…!!! যদি আপনি হাত ছেড়ে দেন?? তাহলে আপনি পরাজিত… ! আর যদি অন্যজন হাত ছেড়ে দেয়?? তাহলে আপনার বিশ্বাস পরাজিত…

bengali sad shayari

যখন তোমাকে খুব মিস করি,,তখন ঐ আকাশের দিকে তাকিয়ে থাকি জানি সেখানে তোমাকে দেখব না কিন্তূ এই ভেবে সান্তনা পাই যে,,দুজনে এক আকাশের নিচেইতো আছি..

 

প্রতিটা মানুষের জন্যই কখনো না কখনো জয় আসে, আজ তুমি যাকে হারাবে, কখনো না কখনো তার কাছেই তোমার হারতে হবে, প্রত্যক্ষভাবে না হলেও পরোক্ষভাবে…. প্রকৃতি কাউকে কখনো ঠকায় না !!!

 

সবার মাঝে কাউকে আলাদা করে বিশেষ কেউ বলে ভাবতে যাবেন না। ভাবতে গেলেই দেখবেন সে আপনাকে সবার দলে রেখে ভাবছে। আর এই কষ্ট টা আপনাকে কখনো ভালো থাকতে দিবে না। কখনো না

 

তুমি আমাকে বিশাল একটা আকাশ দিলে,কিন্তু স্বপ্ন দিলা না “মেঘ হয়ে অঝর বৃষ্টি দিলে,কিন্তু একবার ভিজ্থে দিলানা”এমন এ ভালোবাসলে,কিন্তু আপন করে নিলানা।

 

দুটি চোখের কান্নার মর্ম যদি কেউ বুঝতো। দুঃখের পিছনেও যে সুখ আছে সেটা যদি সবাই জানতো। ভালোবাসার মাঝে টক-ঝাল মিষ্টি এগুলো সবই আছে কিন্তু ভালোবাসার এসব অনেকের জীবনেও মিছে।

 

বলেছিলে পৃথিবীর সব বদলে গেলেও •••• বদলাবে না তুমি ••• সেই কথাটা ভালোবেসে ••• বিশ্বাস করেছিলাম আমি ••• আজ পৃথিবী ঠিক ই আছে ••• কিন্তু বদলে যাচ্ছ তুমি •••

 

””তুমি আবার ফিরে আসো..!!অন্তত একটি ঘণ্টার জন্য ..নয় তো এক মিনিট এর জন্য ..অন্তত এক মুহূর্তের জন্য ..আমি বলবনা আমার সাথে কথা বল বা আমার সাথে থাকো !!শুধু বলবো তোমার সৃতি গুলো নিয়ে যাও …….. তোমার দেওয়া সৃতি গুলো খুব কষ্ট দিচ্ছে আমাকে..

 

bangla koster golpo

ভালোবাসা এমন একটা সম্পর্ক, যা সুখ হয়ে চলে আসে, আর দুঃখ হয়ে চলে যায় ।ভালোবাসার সুখ টা হয় ক্ষণিকের, আর দুঃখ টা হয় সারা জীবনের ।

ভালোবাসা এমনি হয়, কেউ জিতে কেউ হারে। আমি না হয় হারলাম, তোমার সুখের তরে। হয়তো তোমায় হারিয়ে, কষ্ট পাবো বেশি। তবুও দেখতে পাবো, তোমার মুখের একটু হাসি..!!

যখন কেউ ভালবাসার মানুষটার সাথে থাকে তখন সবারই খুব ভাল লাগে। তখন কেউ এটা ভাবেনা যে এই………,,মূহুর্তগুলো একটু পরেই অতীত হয়ে যাবে……আর রয়ে যাবে স্মৃতির পাতায়,,,,,!যতদিন সে সাথে থাকবে এই স্মৃতিগুলো হাসাবে, আর যখন সে থাকবে না তখন এই স্মৃতিগুলোই আবার কাঁদাবে….

যে জন সৃষ্টি করেছে তোমায়,আমিও সৃষ্টি তার।তবু কেনো তোমার সাথে ব্যবধান আমার।আমারো তো মন আছে,আছে ভালবাসা।আমারো তো থাকতে পারে,তোমায় পাবার আশা।

পৃথিবী থেকে চাঁদঅনেক দূরে,কিন্তুচাঁদটা পুরোপৃথিবীতেই আছে।তেমনি তোমার থেকেআমি অনেক দূরে, কিন্তু আমারভালোবাসা তোমারসাথেই আছে……..।।

কিছু মানুষ মনের মাঝে কষ্ট চেপে রাখতেই খুব পছন্দ করে.., অথচ তাদের ঠোঁটের কোণের হাঁসি দেখলে মনেই হয় না.., তাদের মনে অনেক কষ্ট.., জীবন কারো জন্য থেমে থাকে না.., কিন্তু মনটা মাঝে মাঝে থেমে যায়.., প্রিয় মানুষটার জন্যে..! তখন খুব বেশী কষ্ট হয়..,সেই কষ্ট না কাউকে দেখানো যায়..,না কাউকে বলা যায়… … … !

“আমার কান্নাটা চোখেই থাক সেটা না হয় নাইবা ঝরলো; মনের গহীনে কষ্ট লুকিয়ে তোমার হাসিটাই না হয় দেখে যাই, কি বা ক্ষতি তাতে ভালবাসা তো এমনই হয়

“আজ না খুবএকা একা লাগছে চোখের সামনে তুমি তবু যেন তোমাকে ছোয়া যায় না কেন এমন হয় বলোতো!ভালবাসা বুঝি শুধু কষ্ট দিতেই জানে!তোমাকে ছাড়াযে আমার নিশ্বাস নিতেও কষ্ট হয়।

These are bengali sad sayari, thank you so much for being with us.